Logo
শিরোনাম :
দৌলতপুরে পুলিশ সুপারের পূজামন্ডপ পরিদর্শন পোড়াবাড়ীতে মা’দুর্গা বিসর্জনের আগেই হিন্দুদের ভালবাসায় সিক্ত মিজান দৌলতপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত বাংলাদেশ ঝুঁকি মোকাবিলায় বিশ্বের আদর্শ দেশ পাংশায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১ ও সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপিত রাণীশংকৈলে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত নাগরপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত রাণীশংকৈলে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা সাবেক মন্ত্রী মোশাররফের এপিএস যুবলীগ নেতা ফোয়াদ ২ দিনের রিমান্ডে অবৈধ সম্পদ অর্জন মামলায় বাবরের ৮ বছরের কারাদণ্ড
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

​ জয়, বাংলাদেশের জয়

রিপোর্টার / ৬৮ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ৩ আগস্ট, ২০২১

কালের কাগজ ডেস্ক:০৩ আগস্ট, ২০২১,মঙ্গলবার।

ওয়ানডে এবং টেস্টে আগেই অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেয়েছিল বাংলাদেশ। বাকি ছিল শুধু টি-টোয়েন্টি। এবার এই ফরম্যাটেও অসিদের বিপক্ষে প্রথমবারের মত জয়ের স্বাদ নিলো টাইগাররা। আজ মিরপুরে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারিয়েছে বাংলাদেশ। জয়, বাংলাদেশের জয়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০০৫ সালে ওয়ানডেতে প্রথম জয়ের দেখা পায় বাংলাদেশ। এরপর ২০১৭ সালে টেস্টে আসে প্রথম জয়। আর আজ ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে জয়ের স্বাদ পায় সাকিব-মাহমুদউল্লাহরা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে এই ম্যাচটির আগে চারটি ম্যাচ খেলে চারটি ম্যাচেই হারে বাংলাদেশ। আর চারটি ম্যাচ ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের। আর এবারই প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে অজিদের বিপক্ষে খেলতে নামে টাইগাররা। আর এ প্রথম দেখায় জয় দিয়েই শুরু করল লাল-সবুজের প্রতিনিধিরা।

মঙ্গলবার (৩ আগস্ট) অজিদের বোলিংয়ের সামনে ব্যাট হাতে লড়াইটা ভালো করতে পারেনি টাইগাররা। তবে সাকিব আল হাসান ও আসিফের ব্যাটে ভর করে দলীয় শত রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭উইকেট খুইয়ে ১৩১ রান তুলতে সক্ষম হয় টাইগাররা। এর ফলে বলা যায়, ঘরের মাঠে ব্যাট হাতে কোনো লড়াই করতে পারেনি লাল-সবুজের প্রতিনিধিরা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি টাইগাররা। ইনিংসের দ্বিতীয় বলেই ছক্কা হাঁকিয়েছিলেন নাঈম শেখ। তবে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ৯ বলে ২ রান করে ফিরেছিলেন সৌম্য সরকার এরপর নাঈমও ফেরেন ২৯ বলে ৩০ রান করে। এই দুইজনকে হারিয়ে চাপে পড়ে লাল-সবুজের প্রতিনিধিরা।

এরপর দলের হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ ও সাকিব। কিন্তু তাড়াহুড়া করে খেলতে গিয়ে মাহমুদউল্লাহ ব্যক্তিগত ২০ রানে হ্যাজেল উডের বলে সাজঘরে ফিরেন। এরপর সাকিব ৩৬, নুরুল হাসান ৩ ও শামীম হাসান ৪রান করে আউট হন। সাকিবের ব্যাট থেকেই আসে দলের সর্বোচ্চ রান। বল হাতে অস্ট্রেলিয়ার হয়ে হ্যাজেলউড ৩টি উইকেট শিকার করেন। এছাড়া মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা একটি করে উইকেট নেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com