Logo
শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে নিজ আলু ক্ষেত থেকে যুবকের লাশ উদ্ধার  নড়াইলে শীত এলেই পিঠা ব্যবসায় সংসারে আসে সচ্ছলতা সৈয়দপুরে নিজ বাসায় ব্যবসায়ী খুন স্ত্রী ও দুই ছেলে আটক, ব্যাপক চাঞ্চল্য টাঙ্গাইলে ব্যবসায়ী সামছুল হত্যাকারীদের গ্রেপ্তার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন নড়াইলে কালিয়ার নবগঙ্গা সেতুর নির্মাণ কাজ শেষ হবে কবে! সিংগাইরে উদ্ধার হওয়া অজ্ঞাত নারীর হত্যার রহস্য উন্মোচন স্বামী স্ত্রী গ্রেপ্তার নড়াইলে ক্রাইম ইনভেস্টিগেশন সেল কর্তৃক বিকাশের টাকা উদ্ধার মানিকগঞ্জে গৃহবধু হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদন্ড নীলফামারীতে ট্রেন দূর্ঘটনায় উত্তরা ইপিজেড’র ৪ শ্রমিকের মৃত্যু, আহত ৭ নাগরপুরে ই-নামজারী ও ভূমি সেবা প্রশিক্ষণ শুরু
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

মেহেদী নিয়ে নারীর হাতে ফোসকা, কোম্পানিকে ১ লাখ টাকা জরিমানা, নারী পেল ২৫% টাকা

রিপোর্টার / ২৭৭ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

মানিকগঞ্জ প্রতিনিধি:০৭ সেপ্টেম্বর-২০২১,মঙ্গলবার।
মানিকগঞ্জের একনারী দোকান থেকে মেহেদী ক্রয় করে হাত রাঙ্গানোর পরের দিন দুই হাত ফুলে যায় ও ফোস্কা পড়ে। পরে চিকিৎসকের পরামর্শে ভালো হয়। কিন্তু স্মার্ট অ্যাকটিভ কোণ নামের মেহেদী কোম্পানীর বিরুদ্ধে ভোক্তা অধিদপ্তরের লিখিত অভিযোগ করেন। ভোক্তা অধিদপ্তর ওই প্রতিষ্ঠানকে একলাখ টাকা জরিমানা করে আর ওই নারী জরিমানার ২৫ % এর ২৫ হাজার টাকা পেয়ে যান।
ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল জানান গত ২৭ আগষ্ট অনন্যা আলম নামে এক নারী মানিকগঞ্জ শহরের তিপ্তি প্লাজা মার্কেটের ভাই ভাই কসমেটিকস থেকে স্মার্ট অ্যাকটিভ কোণ নামের মেহেদ ক্রয় করেন। পরে ওই মেহেদী হাতে দেওয়ার পর ওই নারীর হাত ফুলে যায় ও ফুস্কা পড়ে যায়। পরে ওই নারী পরে ৩১ আগস্ট জাতীয় ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন । ভুক্তভোগী নারী অভিযোগের প্রেেিত গত ১ সেপ্টেম্বর স্মার্ট অ্যাকটিভ কোণ মেহেদীর বিক্রেতা, পরিবেশকসহ অভিযোগকারীর উপস্থিতিতে প্রথম দফায় শুনানি গ্রহণ করেন ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল। পরে ভোক্তা অধিকারের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক (উপসচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার’র নির্দেশে স্মার্ট অ্যাকটিভ কোণ মেহেদীর উৎপাদনকারী প্রতিষ্ঠান তাসমিয়া কসমেটিকস এন্ড টয়লেট্রিস লি. কে মঙ্গলবার দুপুরে শুনানির জন্য ডাকা হয় এবং শুনানিতে প্রতিষ্ঠানটির প্রতিনিধি এই অনাকাঙ্তি দুর্ঘটনায় জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভুক্তভোগীর চিকিৎসা ব্যয় বহন করতে সম্মত হন।
ওই কোণ মেহেদীর মোড়কে পণ্যের উপাদান এবং ব্যাবহারবিধি উল্লেখ না করায় ভোক্তা অধিকার সংরণ আইন ২০০৯ অনুযায়ী অভিযুক্ত প্রতিষ্ঠান কে ১ লাখ টাকা জরিমানা আরোপ করেন ভোক্তা অধিকার সংরণ অধিদপ্তর মানিকগঞ্জ এর সহকারি পরিচালক আসাদুজ্জামান রুমেল।
ভোক্তা অধিকার সংরণ আইন অনুযায়ী অভিযোগকারী অনন্যা আলম আরোপিত জরিমানার ২৫% অর্থ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের কাছ থেকে মঙ্গলবার দুপুরে তা গ্রহন করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com