Logo
শিরোনাম :
নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করুন– –দুর্জয় নাগরপুরে নির্বাচনী সংহিতায় নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪ জন সৈয়দপুরে বাঁশঝাড় থেকে ২ সন্তানের জননীর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী-শ্বাশুড়ী আটক ঘিওরে ধলেশ্বরী ক্যাফে এন্ড রেস্টুরেন্টের’ উদ্ধোধন আগামীতে বিএনপি’র মত নির্বাচনে না যাওয়ার চিন্তা ভাবনা করছে জাতীয় পার্টি- সৈয়দপুরে মজিবুল হক চুন্নু টাঙ্গাইলে পাঁচ হোটেল মালিককে ১৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত মানিকগঞ্জে নানা আয়োজনে নবীন আইনজীবীদের বরন  টাঙ্গাইলে পোড়াবাড়ী ইউপিতে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মিজানের মনোনয়নপত্র জমা ঘিওরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত  দৌলতপুরে শহীদ বুদ্ধিজীবি দিবস ও  মহান বিজয় উদযাপন উপলক্ষে প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

পাংশায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত

রিপোর্টার / ৬৩ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

 মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) :২৩ সেপ্টেম্বর-২০২১,বৃস্পতিবার।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির এক সভা বুধবার ২২সেপ্টেম্বর সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
পাংশা উপজেলা হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সভাপতিত্বে সভায় রাজবাড়ী সিভিল সার্জন ডাঃ মোঃ ইব্রাহিম টিটন, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মেহাম্মাদ আলী, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, পাংশা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও পাংশা সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, পাংশা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তরুন কুমার পাল, পাংশা পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওদুদ সরদার, পাংশা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার চাঁদ আলী খান, পাংশা উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মোঃ তৈয়বুর রহমানসহ কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভার শুরুতে পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও অবসরপ্রাপ্ত সিভিল সার্জন মরহুম ডাঃ এএফএম শফীউদ্দিন পাতার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় স্বাগত বক্তব্যে পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হাসানাত আল মতিন বলেন, বর্তমান সরকারের স্বাস্থ্যবিধি অনুসরণ করে করোনা সংকট পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্য বিভাগ নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি পাংশা হাসপাতালের বর্তমান চিকিৎসা সেবা ব্যবস্থার তথ্য উল্লেখ করে বলেন, পাংশা হাসপাতালের এক্সরে মেশিন বিকল হয়েছে যা মেরামতের অযোগ্য। বিশেষজ্ঞ চিকিৎসকের ১০টি পদের মধ্যে ৯টি পদ শূন্য রয়েছে। পরিচ্ছন্নতাকর্মীর পদ শূন্য থাকায় হাসপাতালে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা সম্ভব হচ্ছে না। স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক, স্বাস্থ্য সহকারী, ফার্মাসিষ্ট, স্টোর কিপার, জুনিয়র মেকানিক্স, অফিস সহায়কসহ প্রায় ৪০টির অধিক পদ শুন্য থাকায় স্বাস্থ্যসেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। হাসপাতালের বাউন্ডারীর উপর দিয়ে থাকা পথ বন্ধ করা এবং হাসপাতাল সড়ক উন্নয়ন করার গুরুত্বারাপ করে ডাঃ মোহাম্মদ হাসানাত আল মতিন পাংশা হাসপাতলে নতুন প্রশাসনিক ভবন স্থাপন, মেডিসিন স্টোর, গ্যারেজ ও অকেজো মালামালের স্টোর নির্মাণের পাশাপাশি ৫০ শয্যা বিশিষ্ট পাংশা হাসপাতাল ১শ শয্যায় উন্নীতকরণে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের সুদৃষ্টি কামনা করেন।
বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি পাংশা হাসপাতালের হালচিত্র মনোযোগ সহকারে শোনেন এবং প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করেন।
সভাপতির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, শুধু আলোচনা করলে হবে না। সমস্যা চিহিৃত করে তা সমাধানের জন্য কাজ করতে হবে। তিনি বলেন, পাংশার বাবুপাড়া ইউপিতে কর্মরত একজন স্বাস্থ্য সহকারী চাঁদাবাজী মামলার আসামী। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া এবং পাংশায় অনুমোদন বিহীন কিনিক ও ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করার গুরুত্বারোপ করেন তিনি। স্বাস্থবিধি অনুসরণ করে জনসাধারণের স্বাস্থ্যসেবা কার্যক্রম নিশ্চিকরণে সংশ্লিষ্ট সকলের আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান বীর মুক্তিযোদ্ধা জিল্লুল হাকিম এমপি।
(ক্যাপশন ঃ পাংশায় বুধবার হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে)

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com