Logo
শিরোনাম :
১২৪ রানের পুঁজি পেলো বাংলাদেশ সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকার আহ্বান– প্রধানমন্ত্রীর নাগরপুরে যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবাষির্কী পালিত পাটুরিয়া ঘাটে ১৭টি ট্রাকসহ যানবাহন নিয়ে ডুবে গেল আমানত শাহ। উদ্ধার কাজ চলছে টাঙ্গাইলের এলেঙ্গাতে গলা কেটে স্কুলছাত্রীকে খুন পাটুরিয়া ঘাটে ১৭টি ট্রাকসহ যানবাহন নিয়ে ডুবে গেল আমানত শাহ পাংশায় ৭ বছরের শিশু যৌন নিপীড়নের শিকার জামালপুর সদরে বিনা প্রতিদ্বন্দিতায় নৌকার প্রতীক নিয়ে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন ৫জন মানিকগঞ্জে পেঁপে চাষে ভাগ্য বদলে যাচ্ছে কৃষকদের ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে স্বামীর মৃত্যুদন্ড
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

মৎস্যশিকারিদের কারনে হরিরামপুর রক্ষাবাঁধ ধ্বস

রিপোর্টার / ১৮৬ বার
আপডেটের সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১

মানিকগঞ্জ প্রতিনিধি:০৩ জুলাই-২০২১,শনিবার।

মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা ভাংগনরোধে জিও ব্যাগ ফেলে ভাংগনরোধ করা হয়েছে। কিন্ত স্থানীয় মৎস্য শিকারীদের অসাবধানতার কারণে সেই ভাংগনরোধ হুমকির মুখে পড়েছে। উপজেলার বয়রা, হারুকান্দি ও রামকৃষ্ণপুর ইউনিয়নের প্রায় ৮ কি.মি এলাকায় ফাড এ্যান্ড রিভার রিস্ক ম্যানেজমেন্ট প্রকল্পের আওতায় পদ্মার বামতীরে পদ্মা ভাঙ্গন রা বাঁধ নির্মিত হয়েছে। এ বাঁধের আন্ধারমানিক খালপাড বায়রা, দাশকান্দি বয়রা, দড়িকান্দি, রামকৃষ্ণপুর ইউনিয়নের বকচর, আলগীচর, জগনাথপুর, রামকৃষ্ণপুর, হারুকান্দি ইউনিয়নের দণি চাঁদপুর, হারুকান্দি এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জিও ব্যাগ কেটে মৎস্য শিকারীরা চায়না দোয়ারী ( মাছধরার জাল) সাধারণ দোয়ারী ও ভেশাল নির্মান করার কারণে বাঁধটি এখন হুমকির মুখে পড়েছে। এরই মধ্যে বাঁধের আন্ধারমানিক বাজার এবং খালপাড় বয়রা এলাকায় হরিরামপুর রা বাঁধের কয়েক স্থানে ধ্বসে পড়েছে।
সরেজমিনে দেখা যায়, বয়রা, হারুকান্দি এবং রামকৃষ্ণপুর ইউনিয়নের প্রায় ৮ কিমি এলাকার বাঁধ এলাকায় পদ্মায় হাজার হাজার চায়না, সাধারণ দোয়ারি এবং ভেশাল রয়েঝে। বাঁধের উপরের জিও ব্যাগে গর্ত করে মাছ ধরার জন্য ভেশালও নির্মান করা হয়েছে।
এম এ রাজ্জাক আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক বিমল সরকার বলেন, মাছ ধরার জন্য জেলারা জিও ব্যাগ কেটে চায়না জাল পেতে রেখেছে। পদ্মা ভাঙন রোধের জন্য জিও ব্যাগ ফেলা হয়েছে। জেলেদের কারণে সেই বাঁধ হুমকির মুখে।
বয়রা ইউপি চেয়ারম্যান মোঃ জাহিদুর রহমান তুষার ও হারুকান্দি ইউপি চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান চুন্নু বলেন, ‘ বাধের বস্তায় গর্ত করে চায়না দোয়ারি এবং ভেশাল দেওয়ার কারণে বাঁধ হুমকির মুখে পড়েছেছ। বার বার জেলেদের নিষেধ করার পরেও তারা শুনছেন না। গতবছর উপজেলার মাসিক সমন্বয় সভায় প্রশাসনকে বিষয়টি অবগত করা হয়েছে।
হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম মোবাইলে জানান, বাঁধের জিও ব্যাগ কেটে জেলেরা মাছ ধরছে এমন খবর তিনি শুনেছেন। এ ব্যাপারে তিনি বাঁধ রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলেও জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com