Logo
শিরোনাম :
নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করুন– –দুর্জয় নাগরপুরে নির্বাচনী সংহিতায় নিহত ১ গুলিবিদ্ধসহ আহত ৪ জন সৈয়দপুরে বাঁশঝাড় থেকে ২ সন্তানের জননীর ঝুলন্ত লাশ উদ্ধার, স্বামী-শ্বাশুড়ী আটক ঘিওরে ধলেশ্বরী ক্যাফে এন্ড রেস্টুরেন্টের’ উদ্ধোধন আগামীতে বিএনপি’র মত নির্বাচনে না যাওয়ার চিন্তা ভাবনা করছে জাতীয় পার্টি- সৈয়দপুরে মজিবুল হক চুন্নু টাঙ্গাইলে পাঁচ হোটেল মালিককে ১৮ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত মানিকগঞ্জে নানা আয়োজনে নবীন আইনজীবীদের বরন  টাঙ্গাইলে পোড়াবাড়ী ইউপিতে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মিজানের মনোনয়নপত্র জমা ঘিওরে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত  দৌলতপুরে শহীদ বুদ্ধিজীবি দিবস ও  মহান বিজয় উদযাপন উপলক্ষে প্রস্তুতি মুলক সভা অনুষ্ঠিত
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

রূপগঞ্জ ইউনিয়নবাসীর কাছে মানবতার ফেরিওয়ালা হিসাবে পরিচিত আওয়ামীলীগ নেতা আনছার আলী

রিপোর্টার / ৩১ বার
আপডেটের সময় : রবিবার, ১৪ নভেম্বর, ২০২১

 শাকিল আহম্মেদ (নারায়ণগঞ্জ} প্রতিনিধি ঃ১৪ নভেম্বর-২০২১,রবিবার।
নারায়ণগঞ্জের রূপগঞ্জে আওয়ামিলীগ নেতা আনছার আলী করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকে রূপগঞ্জের রূপগঞ্জ সদর ইউনিয়নের মানুষের পাশে দাঁড়িয়েছেন। করোনা ভাইরাসের শুধু থেকে নিয়মিত মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন। রমজান মাসে সরবরাহ করেছেন ইফতার সামগ্রী, ঈদের জন্য দিচ্ছেন চিনি-সেমাই। বিধবা নারীদের মাঝে বিতরণ করেছেন সেলাই মেশিন। প্রতিবন্ধীদের মাঝে বিতরণ করেছেন হুইল চেয়ার। আর এ সব কিছুই তিনি বিতরণ করছেন নিজের অর্থায়নে, নিজের অনুপ্রেরণায়। এলাকা ঘুরে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রথম ধাপে ৩৫ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়া হয়েছে। রূপগঞ্জ উপজেলা প্রশাসনকে ৫ টন ডাউল ২ টন তেল, নারায়ণগঞ্জ জেলা প্রশাসককে ৫ লাখ টাকা, এসপি অফিসে ৩ লাখ টাকা, চনপাড়া পূনবাসন কেন্দ্রে ১৮ শ পরিবার কে খাদ্য সহায়তা , গতবছর মাহে রমজানে রূপগঞ্জ ইউনিয়নের ২০০ শত পরিবারের মাঝে ছাগল বিতরণ , ২০ টি পরিবারের মাঝে গরু বিতরণ করা হয়েছে। “হারিন্দা ইউনুছিয়া সুন্নীয়া ফোরকানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উন্নয়নের কাজে নগদ ৬৯ হাজার টাকা, রূপগঞ্জ ইউনিয়নের গুতিয়াব গ্রামের মাদ্রাসার উন্নয়নের কাজে নগদ ৬৹ হাজার টাকা হাতে তুলে দেন, মধুখালী গ্রামে “আবেদীয়া বাহাদুর শাহ মোজাদ্দেদীয়া সুন্নীয়া মাদ্রাসার” ছাত্রদের নগদ ১০ হাজার টাকা ঈদ উপহার সালামি ও মাদ্রাসার ছাত্রদের জন্য প্রতি মাসে তিন বস্তা করে চাউল, মধুখালী গ্রামে নুরজাহান বেগম হিফজুল কুরআন মহিলা মাদ্রাসার” ছাত্রীদের ১০ হাজার টাকা নগদ ঈদ উপহার সালামি দেওয়া হয়। এছাড়া প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ , বিধবা মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।শীতের সময় ৪ হাজার পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। ৪০ বছর বয়সী আনছার আলীর বাড়ি রূপগঞ্জ সদর ইউনিয়নের হাড়ারবাড়ি গ্রামে। তিনি একজন ব্যবসায়ী ও আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী। এসব জায়গা থেকে যে আয় হয়, তা সবই বিলিয়ে দেন মানুষের জন্য। তিন ভাই ও মা-বাবার সংসারে তাঁর কোনো আর্থিসহযোগিতা করার প্রয়োজন হয় না। এ কারণেই মানুষের জন্য তাঁর ‘পাগলামি’ যেন একটু বেশিই।ভিংরাব গ্রামের সোহরাব হোসেন বলছিলেন, অনেকেই মনে করেন, আনছার আলী হয়তো এলাকায় ইলেকশন করবেন তার জন্যই এসব করছেন। কিন্তু তা সঠিক নয়। আনছার আলী এমন কাজ বহু বছর আগে থেকেই করছেন। এলাকার মানুষের জন্য কিছু করার প্রচেষ্টা তাঁর সব সময়ই। তাঁর ওই কাযক্রম শুধু তাঁর নিজের ইউনিয়নের মধ্যেই সীমাবদ্ধ থাকে না। পাশের কায়েতপাড়া, রূপগঞ্জ সদরসহ বিভিন্ন ইউনিয়নে মানুষও তাঁর সহযোগিতা পেয়ে থাকেন। তবে তিনি এসব করছেন পাট ও বস্ত্র মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতিক} নির্দেশক্রমে। এভাবেই সবার ভালোবাসায় মানুষের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করে যাচ্ছেন আনছার আলী। আনছার আলী বলেন, আমি মানুষের সেবা করে যেতে চাই। রূপগঞ্জ সদর ইউনিয়নে আমার জন্ম, তাই এই ইউনিয়নের প্রতি আমার দরদটা একটু বেশি। তবে রূপগঞ্জের সব ইউনিয়নের মানুষের পাশে দাঁড়াবো। মানুষের কাছে আমার কোন চাওয়া-পাওয়া নেই। চাওয়া শুধু ভালবাসা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com