Logo
শিরোনাম :
আখেরী মোনাজাতে লাখো মুসল্লির অংশগ্রহণে ৩ দিনের ইজতেমা শেষ শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়ে নবনিযুক্ত উপাচার্যের যোগদান নীলফামারীতে র‌্যাবের অভিযানে ৫ জন আটক, বোমা তৈরীর সরঞ্জাম উদ্ধার রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীন করেছি, এই অর্জনে মূল ভূমিকা রেখেছে ছাত্রলীগ -কৃষিমন্ত্রী দৈনিক জাগো প্রতিদিনের সম্পাদক শহীদুল্লাহ মুহাম্মদ শাহ নুরের মায়ের ইন্তেকাল রূপগঞ্জে মন্ত্রী গাজীর নির্দেশনায় আওয়ামীলীগ নেতা আনছর আলীর শীতবস্ত্র বিতরণ। সৈয়দপুরে ‘আটকেপড়া পাকিস্তানি’ নাম পরিবর্তনের দাবীতে উর্দূভাষীদের সংগঠন এসপিজিআরসি’র ৪৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন পাংশায় সাহিত্য উন্নয়ন পরিষদের সভা অনুষ্ঠিত জনদের সঙ্গে দেখা না করেই ফিরতে হলো হরিপুরের সীমান্তে মিলন- মেলা থেকে  টাঙ্গাইল জেলা পরিবেশক মালিক সমিতির ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের স্থগিতকৃত দু’টি পদে পুনঃ নির্বাচন অনুষ্ঠিত

রিপোর্টার / ২৭ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১

 মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) :১৮ নভেম্বর-২০২১,বৃহস্পতিবার।

রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের স্থগিতকৃত যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ দু’টি পদে পুনঃ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। আনন্দঘন পরিবেশে বৃহস্পতিবার ১৮ নভেম্বর এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভোট গ্রহণের সময় নির্ধারণ থাকলেও বেলা সাড়ে ১১টার মধ্যে ৫৩টি ভোট গ্রহণ সম্পন্ন হয়। অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন ভোট প্রদানে বিরত থাকেন। পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদ নির্বাচন-২০২১ এ ভোটার সংখা ছিল ৫৪ জন।
জানা যায়, পুনঃনির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শিব শঙ্কর চক্রবর্তী ৩১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এ.কে.এম মনোয়ারুল ইসলাম ২২ ভোট পান। কোষাধ্যক্ষ পদে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তৈয়েবুর রহমান ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্ব›দ্বী মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তোফাজ্জেল হোসেন ২১ ভোট পান।
এর আগে গত ১১ নভেম্বর পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদ নির্বাচন-২০২১ অনুষ্ঠিত হয়। ওইদিন নির্বাচনে সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এ.কে.এম শরিফুল মোরশেদ রনজু ৩১ ভোট পেয়ে নির্বাচিত হন। তিনি দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তার প্রতিদ্ব›দ্বী ভ‚গোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান লিটন ২১ ভোট পান। সাংস্কৃতিক সম্পাদক পদে ভ‚গোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মঞ্জুরুল ইসলাম ৩১ ভোটে নির্বাচিত হন। তার প্রতিদ্ব›দ্বী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক শামীমা আকতার মিনু ২০ ভোট পান। এছাড়া ক্রীড়া সম্পাদক পদে গণিত বিভাগের প্রধান কে.এম বিল্লাহ খান বিনা প্রতিদ্ব›দ্বীতায় নির্বাচিত হন।
যুগ্ম সাধারণ সম্পাদক পদে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শিব শঙ্কর চক্রবর্তী ও ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এ.কে.এম মনোয়ারুল ইসলাম এবং কোষাধ্যক্ষ পদে মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তোফাজ্জেল হোসেন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ তৈয়েবুর রহমান প্রত্যেকে ২৬ ভোট করে পান। সমপরিমান ভোট পাওয়ায় যুগ্ম সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ পদে পুনঃ নির্বাচনের ঘোষণা দেওয়া হয়।
নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রধান মোঃ সহিদুর রহমান এবং নির্বাচন কমিশনার হিসেবে বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ শরিফুল ইসলাম ও সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক খালেদা খাতুন দায়িত্ব পালন করেন। নির্বাচনে সার্বিক তত্ত¡াবাধান করেন পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন।
বৃহস্পতিবার দুপুরে নির্বাচনের ফলাফল ঘোষণার পর উপস্থিত শিক্ষকদের সাথে তাৎক্ষণিক মতবিনিময়কালে অধ্যক্ষ প্রফেসর হোসনেয়ারা খাতুন সমন্বিত প্রচেষ্টায় পাংশা সরকারী কলেজে শিক্ষাবান্ধব পরিবেশ বজায় রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। এ সময় অন্যান্যের মধ্যে পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের এডহক কমিটির সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালনকারী মোঃ সহিদুর রহমান, নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালনকারী মোঃ শরিফুল ইসলাম, নবনির্বাচিত সাধারণ সম্পাদক একেএম শরিফুল মোরশেদ রনজু ও কোষাধ্যক্ষ পদের প্রতিদ্ব›দ্বী মোঃ তোফাজ্জেল হোসেন প্রমূখ বক্তব্য রাখেন। বক্তারা পরস্পর সহযোগিতার মধ্য দিয়ে পাংশা সরকারী কলেজের শিক্ষার মানোন্নয়নসহ কলেজের ঐতিহ্য ও সুনাম ধরে রাখার অঙ্গীকার ব্যক্ত করেন।
উল্লেখ্য ঃ পাংশা সরকারী কলেজ শিক্ষক পরিষদের এডহক কমিটির সাধারণ সম্পাদক হিসেবে বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ফরিদা ইয়াসমিন চলতি বছরের ১জুন থেকে দায়িত্ব পালন করছেন। চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। ফরিদা ইয়াসমিন আসছে নতুন বছরে নির্বাচিত কমিটির কাছে আনুষ্ঠানিক ভাবে দায়িত্ব হস্তান্তর করবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com