Logo
শিরোনাম :
মানিকগঞ্জ জেলা পুলিশ **আমরা গর্বিত, আমরা উজ্জীবিত ** পাংশা সরকারী খাদ্য গুদাম পরিদর্শন করলেন আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক নাগরপুরে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী জহুরুল গ্রেফতার টাঙ্গাইল জেলা পরিবেশক মালিক সমিতির অফিস উদ্ধোধন শিবালয়ে ইউপি নির্বাচন ৯ বিদ্রোহী প্রার্থী বহিস্কার ঘিওর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি-আনোয়ারুল- সম্পাদক- দীপু সৈয়দপুরে মাইক্রো-মোটরসাইকেলের সংঘর্ষে একজন নিহত, দুইজন আহত গোয়ালন্দে পুলিশের অভিযানে মাদকসহ পলাতক আসামী গ্রেপ্তার রূপগঞ্জে রংধনু গ্রুপের উদ্যােগ ১০ হাজার শীতবস্ত্র বিতরন মানিকগঞ্জে ৭টি উপজেলাতে আলুর কেজি ৮ টাকা তবুও ক্রেতা নেই
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

সন্তোষ ভাসানী বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার ও ভর্তির সময়সূচি প্রকাশ

রিপোর্টার / ২৬ বার
আপডেটের সময় : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২

মুক্তার হাসান,টাঙ্গাইল প্রতিনিধি ঃ১১ জানুয়ারী-২০২২,বুধবার।

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) বিষয় নির্ধারণে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেয়া আগামী রোববার (১৬ জানুয়ারি) শুরু হবে। চলবে আগামী সোমবার (১৭ জানুয়ারি) পর্যন্ত। ২০২০- ২০২১ শিক্ষাবর্ষে সমন্বিত ভর্তি পরীক্ষার অনুষদ ভিত্তিক বিষয় নির্ধারণে এ সাক্ষাৎকার নেয়া হবে। কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটি ২০২১-২০২১ এর সভাপতি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়। ১৯ জানুয়ারি ২০২২ চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। চূড়ান্ত মেধা তালিকা অনুযায়ী ২৩ ও ২৪ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৩ টার মধ্যে ভর্তি হতে হবে। আসন খালি থাকা সাপেক্ষে ১৬ ও ১৭ জানুয়ারি সাক্ষাৎকারে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে মেধাক্রম অনুসারে ২৬ জানুয়ারি প্রকাশিতব্য তালিকা থেকে ৩০ ও ৩১ জানুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৩টার মধ্যে ভর্তি করা হবে। পরবর্তীতে আসন খালি থাকা সাপেক্ষে সাক্ষাৎকারে অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে মেধাক্রম অনুসারে ২ ফেব্রæারি প্রকাশিতব্য তালিকা থেকে ৬ ও ৭ ফেব্রæারি রোববার ও সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৩টার মধ্যে ভর্তি করা হবে। আরো জানা যায় যে, সব কোটার পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি পরীক্ষার মূল সার্টিফিকেট ও গ্রেডশিট এবং এইচএসসি পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড, অন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তি থাকলে তার প্রমাণপত্র ও কোটার স্বপক্ষে প্রমাণসহ ১২ফেব্রæয়ারী সকালে ১০টায় ডিন (ইন্জিনিয়ারিং, লাইফ সায়েন্স, সায়েন্স, বিজনেস স্টাডিজ ও সামাজিক বিজ্ঞান অনুষদ) অফিসে উপস্থিত হয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃক সরবরাহকৃত কোটার ফরমপূরণ পূর্বক সাক্ষাৎকারে অংশগ্রহণ করবেন। সাক্ষাৎকারে উপস্থিত সব কোটায় মেধার ভিত্তিতে নির্বাচিত ছাত্র ছাত্রীদের আগামী ১৩ ফেব্রæারি রোববার সকাল ১০টা থেকে বিকেল ৩টার মধ্যে ভর্তি করা হবে। এর আগে, গত ১০ জানুয়ারি রাত ১১টায় ভর্তিচ্ছুদের প্রাথমিক ফলাফল ঘোষণা করা হয়। অ ইউনিটে (বিজ্ঞান) ইউনিটে আবেদনকৃত পরিক্ষার্থীদের মধ্যে ৭২.৫ মার্কে প্রথম হয়েছেন আহমেদ আব্দুল্লাহ, ই ইউনিটে প্রথম হয়েছেন জান্নাতুল ফেরদৌস দৃষ্টি। তিনি পেয়েছেন ৭২.৭৫ মার্ক এবং ৯১.২২ মার্ক পেয়ে ঈ ইউনিটে প্রথম হয়েছেন ইউনিটে প্রথম হয়েছেন পিয়াল আহমেদ। এর পূর্বে এক আবেদন ফিতে পরিশোধ করেই শর্ত সাপেক্ষে একের অধিক অনুষদে আবেদন করতে পেরেছে শিক্ষার্থীরা। আবেদন ফি পরিশোধ করেছিল মোট ২০ হাজার ৫৩১ জন শিক্ষার্থী। ২০২০-২১ শিক্ষাবর্ষে মাভাবিপ্রবির ইঞ্জিনিয়ারিং অনুষদে আবেদন করেছিল ৯ হাজার ২৯৬ জন, লাইফ সায়েন্স অনুষদে ১৫ হাজার ৩২১, সায়েন্স অনুষদে ৯ হাজার ২৭১, সোস্যাল সায়েন্স অনুষদে ১৮ হাজার ৯২২ এবং বিজনেস স্টাডিজ অনুষদে ১৮ হাজার ৫৮৮ জন শিক্ষার্থী আবেদন করেছিল।

উল্লেখ্য, কোনো পরীক্ষার্থী নির্দিষ্ট তারিখ ও সময়ে উপস্থিত হতে ব্যর্থ হলে পরবর্তীতে তার সাক্ষাৎকার গ্রহন করা হবে না এবং তার প্রার্থীতা বাতিল বলে গন্য হবে এবং ক্লাস শুরুর তারিখ পরবর্তীতে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com