Logo
শিরোনাম :
নীলফামারীতে ২০৬৩ জন দুস্থের মাঝে জেলা পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ  নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে ৩ ভাই বোন নিহত, বাঁচাতে গিয়ে প্রতিবেশী আর দেখতে এসে নানার মৃত্যু ঘিওরে ৩৮৭ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ সৈয়দপুরে ইউপি নির্বাচনে ২৯ চেয়ারম্যান প্রার্থীসহ ২৭৩ জনের মাঝে প্রতীক বরাদ্দ জামালপুরে পুলিশ সুপার নাছির উদ্দিনের প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচী রাণীশংকৈলে সড়ক দূর্ঘটনায় যুবকের মৃত্যু  আগামী ১৭ ডিসেম্বর হতে যাচ্ছে টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি : টানা বৃষ্টিতে মানুষের দূর্বিসহ ভোগান্তি ​তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

নাগরপুরে প্রশাসনের অভিযানে চায়না জাল ধ্বংস ও জরিমানা

রিপোর্টার / ১৯৯ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ০৮ জুলাই-২০২১,বৃহস্পতিবার।
নিষিদ্ধ চায়না জালের বিরুদ্ধে অভিযানে নেমেছে টাঙ্গাইলের নাগরপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস। বৃহস্পতিবার (৮ জুলাই) বিকালে উপজেলার গয়হাটার বনগ্রামে অভিযান চালিয়ে প্রায় লক্ষাধিক টাকার একটি বেড় জাল ও ৪টি চায়না জাল আটক করে তা পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া চায়না জাল দিয়ে মাছ ধরার অপরাধে দুইজনকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।
টাঙ্গাইলের নাগরপুরে নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে এর নিম্নাঞ্চলে বর্ষার পানি ঢুকে পড়েছে। আর নতুন পানিতে দেশীয় মাছের প্রজনন মৌসুম চলছে। নতুন পানি থেকে অতি সহজেই সব ধরনের মাছ ধরতে পেশাদার জেলে থেকে মৌসুমি মৎস্য শিকারীরা নিষিদ্ধ কারেন্ট জালের পাশাপাশি চায়না জাল ব্যবহার করছে। ফলে মাছের ডিম থেকে শুরু করে সব ধরনের মাছ সহজেই চায়না জালে ধরা পড়ছে। আর এতে করে হুমকীতে পড়েছে দেশী সব ধরনের মাছ। নিষিদ্ধ এ সকল চায়না জালের যত্রতত্র ব্যবহার রুখতে মাঠে নেমেছে নাগরপুর উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিস। বৃহস্পতিবার বিকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান উপজেলার গয়হাটার বনগ্রামে অভিযান চালিয়ে একটি বেড় জাল ও ৪টি চায়না জালসহ দুইজনকে আটক করে। পরে আটককৃত জালগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস ও দুইজনকে একই ধরনের অপরাধ দ্বিতীয় বার না করার শর্তে ২ হাজার টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মাছুম বিল্লাহ সহ উপজেলার বিভিন্ন অফিসের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত ই জাহান বলেন, চায়না জাল দিয়ে মাছ শিকার করা সম্পূর্ণরূপে নিষিদ্ধ। দেশের মৎস্য সম্পদ ধ্বংসকারী অবৈধ এ ধরনের জালের ব্যবহার বন্ধে নিয়মিতভাবে অভিযান অব্যাহত থাকবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com