Logo
শিরোনাম :
প্রধানমন্ত্রীর এসডিজি পুরস্কার বাংলাদেশের ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে : সেতুমন্ত্রী কোনো সাংবাদিক অহেতুক হয়রানির শিকার হবেন না : তথ্যমন্ত্রী মাধবপুরে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু পৌর মেয়রের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ ও প্রতারণার মামলায় সৈয়দপুরে তোলপাড়  মানিকগঞ্জে মাদ্রসার ছাত্রকে বলাৎকার, অধ্যক্ষসহ গ্রেপ্তার তিন মানিকগঞ্জে কৃষক হত্যা মামলায় আমৃত্যু যাবজ্জীবন কারাদন্ড নাগরপুরে মাসকলাই বীজ ও সার বিতরণ টাঙ্গাইল জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত জাতিসংঘের ৭৬তম অধিবেশনের উদ্বোধনী দিনে প্রধানমন্ত্রীর যোগদান ঘুম ঘুম অবস্থায় ছিলেন বাস চালক, অতপর নিয়ন্ত্রণ হা‌রিয়ে খা‌দে পড়ল বাস
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

ঈদে ঢাকা ছাড়েন ১ কোটি ৫ লাখ সিম গ্রাহক, ফিরেছেন ৮ লাখ

রিপোর্টার / ১১৮ বার
আপডেটের সময় : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদক:২৩ জুলাই-২০২১, শুক্রবার।

ঈদুল আজহার ছুটিতে ঢাকা ছেড়ে যাওয়া প্রায় ১ কোটি ৫ লাখ মোবাইল সিম গ্রাহকের মধ্যে ৮ লাখ গ্রাহক ফিরে এসেছেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেবসুক পেজে এই তথ্য জানান।

শুক্রবার সন্ধ্যা তিনি লিখেছেন,‘একটু আগে ঢাকা থেকে যাওয়া ও আসা সিমের হিসাব পেলাম। অবিশ্বাস্য নয় যে ২২ জুলাই অবধি ১ কোটি ৪ লাখ ৯৪ হাজার ৬৮৩ টি সিম ঢাকার বাইরে গেছে। অন্যদিকে ঈদের পরদিন ঢাকা ফিরেছে মাত্র ৮ লাখ ২০ হাজার ৫১৬টি সিম।’

ঈদের ছুটির পর শুক্রবার ভোর থেকে শুরু হয়েছে কঠোর লকডাউন, যা চলবে ৫ আগস্ট পর্যন্ত। কোরবানির ঈদের একদিন পর ফের বিধিনিষেধ আরোপের ঘোষণায় মানুষ দ্রুত কর্মস্থলে ফিরতে শুরু করে। শুক্রবার সকালেও রাজধানীর সদরঘাটে ছিল প্রচণ্ড ভিড়।

লকডাউনের মধ্যে দেশে সব ধরণের গণপরিবহন বন্ধ থাকলেও নানা প্রান্ত থেকে নানা উপায়ে ঢাকায় আসছেন মানুষ।

মোস্তাফা জব্বার বলেন, ‘আজকে থেকে শুরু হওয়া লকডাউন ও তার পরে কি হবে সেটি দেখার বিষয়। করোনায় এর কি প্রভাব পড়বে সেটাও দেখার বিষয়।’

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার তার ভেরিফায়েড ফেসবুক পেজে ১৫ জুলাই থেকে ২২ জুলাই পর্যন্ত আট দিনে ঢাকা ছেড়ে যাওয়া মোবাইল অপারেটরদের গ্রাহকের একটি হিসাব তুলে ধরেন।

পরিসংখ্যানে দেখা গেছে, এই আট দিনে ১ কোটি ৪ লাখ ৯৪ হাজার ৬৮৩ সিমধারী ঢাকা ছেড়েছেন। আর ঈদুল আজহার পরের দিন বৃহস্পতিবার ঢাকায় ফিরেছেন ৮ লাখ ২০ হাজার ৫১৬ জন সিম গ্রাহক।

তবে একজন গ্রাহকের একাধিক সিম থাকতে পারে। আবার একটি সিমের বিপরীতে একাধিক গ্রাহকও থাকতে পার। সিম সংখ্যা দিয়ে যাচাই করা যাবে না যে কতজন গ্রাহক ঈদুল আযহায় ঢাকা ছেড়ে গেছেন।

মোবাইল ফোন অপারেটরদের বৈশ্বিক সংগঠন জিএসএমএর হিসাবে, দেশে মোবাইল সংযোগের সংখ্যা ১৭ কোটির বেশি। তাদের মধ্যে ‘ইউনিক ইউজার’ ৫৪ শতাংশ। তার মানে হল, দেশে প্রকৃত মোবাইল ব্যবহারকারীর সংখ্যা ৯ কোটির কিছু বেশি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com