Logo
শিরোনাম :
পাংশায় প্রতিপক্ষের দুইদফায় হামলায় পিতা-পুত্র হাসপাতালে বাংলাদেশের ‘অভাবনীয়’ সাফল্যের প্রশংসায় জাতিসংঘ মহাসচিব মানিকগঞ্জে ব্যস্ত সময় পার করছে ৫ শতাধিক ঢাক- ঢোল তৈরির কারিগররা ঘিওরের বড়টিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটির ৪টি পদ শূণ্য ।শত শত রোগীরা চিকিৎসা বঞ্চিত দৌলতপুরে ৮ ইউনিয়নে নির্বাচনী হাওয়া বইছে। প্রার্থীদের মনোনয়ন পেতে দৌড়ঝাপ । শনিবার থেকে বিমানবন্দরে পিসিআর ল্যাবে করোনা পরীক্ষা শুরু জাতিসংঘের উচ্চপর্যায়ের আলোচনায় প্রধানমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবসনে আন্তর্জাতিক শক্তির নিষ্ক্রিয়তায় মর্মাহত বাংলাদেশ পাংশায় যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে মহিলাদের ৭দিন ব্যাপী হস্তশিল্প প্রশিক্ষণের উদ্বোধন পাংশায় হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত ২১০টি অনিয়মিত পত্রিকা বাতিলে তালিকা করা হয়েছে: তথ্যমন্ত্রী
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

সেনাটহল ও আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড পরিদর্শনে সেনাপ্রধান

রিপোর্টার / ৩৪ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

মুক্তার হাসান,টাঙ্গাইল প্রতিনিধি: : ১০ আগস্ট ২০২১, মঙ্গলবার।

সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ টাঙ্গাইলে অপারেশন কোভিড শিল্ড (পর্ব-২) এর আওতায় সেনাবাহিনী পরিচালিত টহল কার্যক্রম পরিদর্শন করেছেন। এসময় তিনি কর্তব্যরত সেনাসদস্যদের সঙ্গে কুশল বিনিময়ের পাশাপাশি স্থানীয় প্রশাসন এবং অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে মত বিনিময় করেন।

মঙ্গলবার বিকালে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান কোভিড-১৯ মোকাবেলায় টাঙ্গাইলে সেনাবাহিনী, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসমূহের ভূমিকা ও কার্যক্রম প্রত্যক্ষ করে সন্তুষ্টি প্রকাশ করেন। তিনি চলমান করোনা মহামারির কারণে সৃষ্ট সংকটময় পরিস্থিতিতে সবাইকে সরকার প্রদত্ত বিধি-নিষেধ যথাযথভাবে পালনের মাধ্যমে দুর্যোগ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। সেনাবাহিনী কোভিড-১৯ মহামারিসহ যেকোনো দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী ও সরকারের দিকনির্দেশনায় অসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের কল্যাণে কাজ করে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

 

পরিদর্শনকালে জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ১৯ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার ঘাটাইল এরিয়া- মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেনসহ সেনাসপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ওই এলাকার জন্য দায়িত্বপ্রাপ্ত ৯৮ সংমিশ্রিত ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এস এম আসাদুল হক উপস্থিত ছিলেন। টহল পরিদর্শন ছাড়াও সেনাপ্রধান ময়মনসিংহে সদরদপ্তর আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড এবং টাঙ্গাইলের ঘাটাইলে ১৯ পদাতিক ডিভিশন পরিদর্শন করেন। ১৯ পদাতিক ডিভিশনে তিনি সব পদবীর উদ্দেশ্যে দরবারে বক্তব্য প্রদান করেন এবং অফিসারদের সঙ্গে মত বিনিময় করেন।

প্রসঙ্গত, কোভিড-১৯ এর সংক্রমণ রোধে অসামরিক প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তার উদ্দেশ্যে গত ১ জুলাই থেকে দেশব্যাপী সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। এ পরিপ্রেক্ষিতে ১৯ পদাতিক ডিভিশনের আওতাধীন জেলায় মোতায়েন সেনাসদস্যরা নিয়মিত টহল পরিচালনা করছে। টহল পরিচালনার পাশাপাশি সেনাবাহিনী করোনা মহামারির কারণে ক্ষতিগ্রস্ত দুস্থ পরিবারের মাঝে নিজ উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করছে এবং বিভিন্ন এলাকায় অস্থায়ী মেডিকেল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসা সহায়তা ও ওষুধ দিচ্ছে।

করোনা পরিস্থিতি মোকাবেলায় অসামরিক প্রশাসনকে সহায়তার পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী নিয়মিত প্রশিক্ষণ কার্যক্রম জারি রেখেছে। সেনাবাহিনীর মৌলিক দায়িত্ব পালনে সকল সেনাসদস্যদের উৎকর্ষ অর্জনের প্রতি বিশেষ গুরুত্বারোপ করে সেনাবাহিনী প্রধান বিভিন্ন ফরমেশনসমূহে নিয়মিত প্রশিক্ষণ পরিদর্শন অব্যাহত রেখেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com