Logo
শিরোনাম :
টাঙ্গাইল-৭ আসনে নৌকা প্রতীকের প্রার্থী খান আহমেদ শুভ বিজয়ী এ শহরের মানুষ আমাকে বিমুখ করেনিঃ আইভী পাংশায় কৃষক লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত রাণীশংকৈলে সড়ক দুর্ঘটনায় মোস্তফা শেঠের মৃত্যু নীলফামারীতে স্কুল অব জার্নালিজমের কোর্স সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত ঘিওর উত্তর পাড়া যুব সংর্ঘের উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরন মানিকগঞ্জে ভাষা শহীদ রফিক ব্লাড ডোনার গ্রুপের কার্যালয় উদ্বোধন ফরিদপুরে নবজাতক কপাল কেটে ফেলেছে নার্স ও আয়া নাগরপুরে শিশু আফিয়ার রহস্যজনক মৃত্যু পাংশায় হতদরিদ্র নারীর চোখের ছানী অপারেশনে আর্থিক সহযোগিতা প্রদান করল ব্লাড ব্যাংক
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

জামালপুর বন্যা পরিস্থিতির অবনতি, তলিয়ে যাচ্ছে ফসলী মাঠ

রিপোর্টার / ২৩৯ বার
আপডেটের সময় : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১

এম. এ রফিক,জামালপুর প্রতিনিধি:০১ সেপ্টেম্বর-২০২১,বুধবার।
যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে, দেখা দিয়েছে বন্যা পরিস্থিতির অবনতি, তলিয়ে যাচ্ছে ফসলী মাঠ। জামালপুরের ইসলামপুর, দেওয়ানগঞ্জ ও সরিষাবাড়ী তিনটি উপজেলার ১২টি ইউনিয়নের নিম্নাঞ্চল বন্যার পানিতে তলিয়ে গেছে। যমুনা নদীর পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বৃদ্ধি পেয়ে বিপদ সীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে প্রভাবিত হচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (পাউবো)’র নির্বাহী প্রকৌশলী মোঃ আবু সাঈদ এবং পানি মাপক গেজ পাঠক আবদুল মান্নান। যমুনা নদীর পানি বৃদ্ধি পাওয়ায় জেলার ইসলামপুর উপজেলার বেলাগাছা, চিনাডুলী, কুলকান্দি, নোয়ারপাড়া এবং সাপধরী ইউনিয়নের ৭০৫টি পরিবার পানিবন্দি হয়ে পরেছে। এ ছাড়া একই উপজেলার চিনাডুলী ইউনিয়নের ৮টি পরিবার এবং বেলগাছা ইউনিয়নের ৬টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছে। অপরদিকে দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়নে ৪১টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছেন। ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম মোর্শেদ বলেন, এই উপজেলায় যমুনা তীরবর্তী পাঁচটি ইউনিয়নের ৭০৫টি পরিবার বন্যায় আক্রান্ত আর ১৪টি পরিবার নদী ভাঙনের শিকার হয়েছেন বলে জানিয়েছেন। এছাড়া জামালপুর সদরের মেষ্টা ও কেন্দুয়া ইউনিয়নের কয়েক একর জমির ফসল তলিয়ে গেছে। জেলার ত্রাণ ও পূনর্বাসন কর্মকর্তা মো.নায়েব আলী জানান,বন্যার্তদের জন্য ১৩ মেট্রিক টন চাউল ও সাত লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

ক্যাপশনঃ জামালপুর বন্যা পরিস্থিতির অবনতি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com