Logo
শিরোনাম :
দৌলতপুরে পুলিশ সুপারের পূজামন্ডপ পরিদর্শন পোড়াবাড়ীতে মা’দুর্গা বিসর্জনের আগেই হিন্দুদের ভালবাসায় সিক্ত মিজান দৌলতপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত বাংলাদেশ ঝুঁকি মোকাবিলায় বিশ্বের আদর্শ দেশ পাংশায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১ ও সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপিত রাণীশংকৈলে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত নাগরপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত রাণীশংকৈলে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা সাবেক মন্ত্রী মোশাররফের এপিএস যুবলীগ নেতা ফোয়াদ ২ দিনের রিমান্ডে অবৈধ সম্পদ অর্জন মামলায় বাবরের ৮ বছরের কারাদণ্ড
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

জামালপুরে নদ-নদীর পানি বিপদসীমার উপরে॥ লক্ষাধিক মানুষ পানিবন্দী

রিপোর্টার / ২৯ বার
আপডেটের সময় : শনিবার, ৪ সেপ্টেম্বর, ২০২১

জামাল পুর প্রতিনিধি:০৪ সেপ্টেম্বর-২০২১,শনিবার।:
জামালপুরে গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি বেড়ে বিপদসীমার ৬৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জামালপুরের নদ নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায়, নতুন করে আরো বেশ কিছু এলাকার মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। দেখা দিয়েছে খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট। জামালপুরে যমুনা ও ব্রহ্মপুত্র নদ নদীর পানি বৃদ্ধি অব্যাহত থেকে যমুনার পানি বাহাদুরাবাদ ঘাট পয়েন্ট ৪ সেন্টিমিটার বেড়ে ৬৩সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলার ইসলামপুর, দেওয়ানগঞ্জ, মাদারগঞ্জ, মেলান্দহ, সরিষাবাড়ি, জামালপুর সদর উপজেলা ও বকশীগঞ্জে এই সাত উপজেলায় বন্যার পানি বৃদ্ধির ফলে ৩৮টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে পরেছে প্রায় লক্ষাধিক মানুষ। বন্যার পানিতে তলিয়ে গেছে ২.৫ হাজার হেক্টর ফসলের মাঠ ও গোচারণভূমি,কাঁচা পাকা সড়ক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান। নিম্নাঞ্চলে ঘরের ভিতর পানি উঠায় রান্না বন্ধ হয়ে গেছে। দেখা দিয়েছে খাদ্য সংকট, দুর্গম অঞ্চলে সরকারি খাদ্য সহায়তা মিলেনি এখনো। এছাড়াও শিশু খাদ্য ও বিশুদ্ধ পানির চরম সংকট দেখা দিয়েছে। সব কিছু মিলিয়ে বন্যা দূর্গত এলাকায় মানুষ মানবেতর জীবন যাপন করছে। বন্যা দূর্গতরা বলেন, হঠাৎ করে বন্যার পানি আসায় পরিবার পরিজন, গবাদি পশু নিয়ে আমরা খুবই বিপাকে আছি। আমাদের খাদ্য সহায়তা সহ পশু খাদ্যের জন্য সহায়তা প্রয়োজন। এজন্য প্রশাসনের দ্রুত সহায়তা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com