Logo
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

পাংশায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ উদ্বোধন

রিপোর্টার / ৫০ বার
আপডেটের সময় : মঙ্গলবার, ২৯ জুন, ২০২১

মোক্তার হোসেন, পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি :২৯ জুন-২০২১,মঙ্গলবার।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় মঙ্গলবার ২৯ জুন বিকেলে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ উদ্বোধন করা হয়েছে। ২০২০-২০২১ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা পরিষদ চত্বরে মঙ্গলবার বিকেল ৫টায় কর্মসূচির উদ্বোধন করেন প্রধান অতিথি পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ।
পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কাজী এজাজুল করীম ও মাইনুদ্দিন সাআদ, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. রোকনুজ্জামানসহ কৃষি দপ্তরের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। প্রণোদনা কর্মসূচি বাস্তবায়নে কৃষি দপ্তরের কর্মকর্তাদের দায়িত্বশীল ভাবে কাজ করার গুরুত্বারোপ করেন তিনি। এ সময় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও প্রতিকারে সরকারের বিধিনিষেধ এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান ফরিদ হাসান ওদুদ।
পাংশা উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রতন কুমার ঘোষ জানান, পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে ২০২০-২০২১ অর্থ বছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় মোট ৫৮০ জন ক্ষুদ্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র্র ও প্রান্তিক কৃষকের মধ্যে ৮০ জন প্রত্যেকে দুই কেজি করে হাইব্রিড আমন ধানের বীজ, বিশ কেজি করে ডিএপি ও দশ কেজি করে এমওপি সার এবং পাঁচশত কৃষক প্রত্যেকে পাঁচ কেজি করে উফশী আমন ধানের বীজ, দশ কেজি করে এমওপি ও বিশ কেজি করে ডিএপি সার পাবেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com