Logo
শিরোনাম :
মানিকগঞ্জ জেলা পুলিশ **আমরা গর্বিত, আমরা উজ্জীবিত ** পাংশা সরকারী খাদ্য গুদাম পরিদর্শন করলেন আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক নাগরপুরে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী জহুরুল গ্রেফতার টাঙ্গাইল জেলা পরিবেশক মালিক সমিতির অফিস উদ্ধোধন শিবালয়ে ইউপি নির্বাচন ৯ বিদ্রোহী প্রার্থী বহিস্কার ঘিওর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি-আনোয়ারুল- সম্পাদক- দীপু সৈয়দপুরে মাইক্রো-মোটরসাইকেলের সংঘর্ষে একজন নিহত, দুইজন আহত গোয়ালন্দে পুলিশের অভিযানে মাদকসহ পলাতক আসামী গ্রেপ্তার রূপগঞ্জে রংধনু গ্রুপের উদ্যােগ ১০ হাজার শীতবস্ত্র বিতরন মানিকগঞ্জে ৭টি উপজেলাতে আলুর কেজি ৮ টাকা তবুও ক্রেতা নেই
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

মানিকগঞ্জে করোনার উপসর্গ নিয়ে স্কুলছাত্রীর মৃত্যু । আতংকে শিক্ষার্থী ও অভিভাবক

রিপোর্টার / ২০০ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

নিজস্ব প্রতিবেদক:  ২৩ সেপ্টেম্বর-২০২১,বৃহস্পতিবার।
মানিকগঞ্জে করোনার উপসর্গ নিয়ে প্রান হারালো এক মেধাবী শিক্ষার্থী। মানিকগঞ্জ শহরের সুরেন্দ্র কুমার (এস কে) সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। তার ‘ক’ শাখায় তার রোল নম্বর ছিল এক। গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকার কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পথে মেধাবী সুর্বনা ইসলাম রোদেলার মৃত্যু হয়।
এ দিকে ওই ছাত্রীর মৃত্যু হওয়ায় বিদ্যালয়ের কয়েকজন শিার্থী ও অভিভাবকেরা মধ্যে করোনার আতঙ্ক ছড়িয়ে পড়ে। ওই ছাত্রী করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে বলে শিার্থী ও অভিভাবকেরা ধারণা করছেন।
জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) কাজী এ কে এম রাসেল বলেন, একজন ছাত্রী করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে বুধবার রাতে ওই বিদ্যালয়ের বেশ কয়েকজন শিার্থীর অভিভাবক তাঁদের সন্তানদের করোনা পরীার করানোর জন্য মুঠোফোনে যোগাযোগ করেন।
জেলা করোনা প্রতিরোধ কমিটি এবং বিদ্যালয় সূত্রে জানা গেছে, অসুস্থ থাকায় গত ১৫ সেপ্টেম্বরের পর থেকে রোদেলা বিদ্যালয় আসা বন্ধ করে দেয়। এরপর গত তিন দিন ধরে রোদেলার জ্বর এবং শ্বাসকষ্ট হচ্ছিল। স্থানীয় চিকিৎসকের পরামর্শে ওষুধ খায়। তবে গত শনিবার দুপুরের পর থেকে রোদেলার মারাতœকভাবে শ্বাসকষ্ট, গলা ও বুকে ব্যথা হলে দ্রæত জেলা সদরের গিলন্ড এলাকায় মুন্নু জেনারেল হাসপাতালে নেওয়া হয়। তার শারীরিক অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে দ্রæত রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে নেওয়ার পরামর্শ দেয় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক। সেখানকার চিকিৎসকদের পরামর্শে তাকে মানিকগঞ্জ থেকে ঢাকায় যাওয়ার পথে অ্যাম্বুলেন্সে নিস্তেজ হয়ে পড়ে। পরে ঢাকার ইবনে সিনা হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।
মুন্নু জেনারেল হাসপাতালের উপপরিচালক মো. মনিরুজ্জামান বলেন, রোগীর অবস্থা খুবই আশঙ্কাজনক ছিল। সিটি স্ক্যান পরীার পর ছাত্রীর ফুসফুসে সংক্রমণ শনাক্ত হয়। তার রক্তে অক্সিজেনে মাত্রাও খুবই কম ছিল। সংকটাপন্ন অবস্থা হওয়ায় তাকে দ্রæত রাজধানীর কুর্মিটোলা বিশেষায়িত হাসপাতালে গিয়ে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেওয়া হয়। তার করোনা উপসর্গ ছিলো।
সুরেন্দ্র কুমার (এস কে) সরকারি বালিকা বিদ্যালয় সূত্রে জানা গেছে, এর আগে ওই বিদ্যালয়ের দশম শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ায় গত শনিবার থেকে গতকাল বুধবার পর্যন্ত ওই শ্রেণির পাঠদান বন্ধ রাখা হয়। পরবর্তীতে তার ৫৮ জন সহপাঠিকে করোনা পরীা করোনো হয়েছিল। তবে কারও করোনা শনাক্ত না হওয়ায় এবং আক্রান্ত শিার্থী সুস্থ হওয়ায় আজ বৃহস্পতিবার থেকে ওই শ্রেণীর পাঠদান চালু হয়েছে।
বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক আরজু খানম বলেন, রোদেলা গত ১৫ সেপ্টেম্বর সর্বশেষ স্কুলে গিয়েছিল। তখন তার শরীরে কোন সমস্যা ছিল না। ওই ছাত্রী বিদ্যালয়ের মেধাবী শিার্থী ছিল। বির্তক , আইসিটিসব অনেক বিষয়ে সে পারদর্শী ছিলো। ছাত্রীর মৃত্যুতে বিদ্যালয়ের সকলেই শোকাহত।
জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ বলেন, করোনার উপসর্গ নিয়ে রোদেলার মৃত্যু হয়েছে। তবে করোনায় মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com