Logo
শিরোনাম :
১২৪ রানের পুঁজি পেলো বাংলাদেশ সেনাবাহিনীকে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য প্রস্তুত থাকার আহ্বান– প্রধানমন্ত্রীর নাগরপুরে যুবদলের ৪৩ তম প্রতিষ্ঠাবাষির্কী পালিত পাটুরিয়া ঘাটে ১৭টি ট্রাকসহ যানবাহন নিয়ে ডুবে গেল আমানত শাহ। উদ্ধার কাজ চলছে টাঙ্গাইলের এলেঙ্গাতে গলা কেটে স্কুলছাত্রীকে খুন পাটুরিয়া ঘাটে ১৭টি ট্রাকসহ যানবাহন নিয়ে ডুবে গেল আমানত শাহ পাংশায় ৭ বছরের শিশু যৌন নিপীড়নের শিকার জামালপুর সদরে বিনা প্রতিদ্বন্দিতায় নৌকার প্রতীক নিয়ে ইউপি চেয়ারম্যান নির্বাচিত হলেন ৫জন মানিকগঞ্জে পেঁপে চাষে ভাগ্য বদলে যাচ্ছে কৃষকদের ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে স্বামীর মৃত্যুদন্ড
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

৩টি ফেরি ঘাট বন্ধ দৌলতদিয়া ১০ মাস পর চালু হলো ৬নং ফেরি ঘাট

শরিফুল ইসলাম বাচ্চু / ৮২ বার
আপডেটের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১

শরিফুল ইসলাম বাচ্চু, গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি:০৫ জুলাই-২০২১,সোমবার।
দক্ষিণঞ্চলের প্রবেশদ্বার রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ৬নং ফেরি ঘাট দশ মাস বন্ধ থাকার পর পুনরায় চালু করা হয়েছে। গত বছর সেপ্টম্বার মাসে নদী ভাঙনে ঘাটটির লো এবং মিড ওয়াটার এ্যাপ্রোচ সড়ক বিলিন হয়ে যাওয়ার পর ঘাট টি সম্পর্ন বন্ধ ছিলো।

রোববার (৪ জুলাই) সন্ধায় ফেরি ঘাট টি সংস্কার করে পুনরায় পল্টুন বসিয়ে ফেরিতে গাড়ি লোডআনলোড করা হচ্ছে। পদ্মা নদীর পানি বুদ্ধির ফলে হাইওয়ে সড়ক লেভেল পর্ষন্ত আসায় ঘাটটি সচল করা সম্ভব হয়েছে।

দৌলতদিয়া ৭টি ফেরি ঘাটের মধ্যে ১ও ২নং ফেরি ঘাট প্রায় দীর্ঘ দুই বছর যাবৎ বন্ধ রয়েছে। নতুন ৭ নং ফেরি ঘাটটি কয়েক মাস ধরে সচল করা হলেও নদীর পানি বৃদ্ধির ফলে এ্যাপ্রোচ সড়কের লো ওয়াটার পয়েন্ট পানিতে ডুবে যাওয়ার কারনে ঘাট টি বন্ধ রয়েছে। ২টি ইউটিলিটি (ছোট ফেরি) ঘাট এবং ২টি রোরো (বড় ফেরি) মোট ৪ টি ফেরি ঘাট সচল এবং ৩টি ফেরি ঘাট বন্ধ রয়েছে। প্রয়োজনের তুলনায় রোরো ফেরি পল্টুন সংখ্যা কম বলে ঘাট কতৃপক্ষ দাবী করেছে।

বিআইডাব্লিউটিসিথর আরিচা অঞ্চলের সহ-মহাব্যবস্থাপক (মেরিন) আব্দুস সাত্তার বলেন, ৬নং ফেরি ঘাটটির এ্যাপ্রোচ সড়ক গত বছর নদী ভাঙ্গনে বিলিন হয়ে যাওয়ার কারনে ঘাটটি বন্ধ করে রাখা হয়। নদীর পানি বেড়ে হাই ওয়াটার লেভেল হওয়ায় পল্টুন বসিয়ে ঘাটটি পুনরায় সচল করা হয়েছে। ৭টি ফেরি ঘাটের মধ্যে ৪ টি ঘাট চালু রয়েছে। ৩টি ঘাট বন্ধ রয়েছে।

বিআইডাব্লিউটিসিথর দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক (বানিজ্য) মো. শিহাবউদ্দিন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ৮টি রোরো ফেরি ৭টি ইউটিলেটি মোট ১৫টি ফেরি দিয়ে লকডাইনের মধ্যে জরুরী যানবহন পারাপার করা হচ্ছে। ৭ নাম্বার ঘাটটি দ্রুত হাই ওয়াটার লেভেল করে সচল করা হবে।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com