Logo
শিরোনাম :
রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী পালিত। তিস্তার পানিতে তলিয়ে গেছে ডিমলা ও জলঢাকার ২২ টি গ্রাম, পানি বন্দি ৪০ হাজার মানুষ দৌলতপুরে নিখোঁজের দুই দিন পর লাশ উদ্ধার দৌলতপুরে মৌমাছির কামড়ে এক বৃদ্ধার মৃত্যু  গোয়ালন্দ উপজেলা বিএনপির আহবায়ক কমিটি গঠন  ঘিওরে মা ইলিশ বহনকারী ৬ জনকে জরিমানা রূপগঞ্জে গাজী গ্রীন সিটিতে পাটমন্ত্রীরর বৃক্ষরোপণ রূপগঞ্জে সনাতন ধর্মাবলম্বী‌দের লক্ষীপূজা উপল‌ক্ষ্যে আওয়ামীলীগ নেতা আনছার আলীর উপহার সামগ্রী বিতরন অবহেলিত মানুষের পাশে থাকতে চান ৭,৮ ও ৯ নং মহিলা মেম্বার প্রার্থী সেলিনা আক্তার রিতা। ​আ’লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা অনুষ্ঠিত
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

নারায়ণগঞ্জে অগ্নিকাণ্ডের ঘটনায় অন্তত ৫০ জনের মৃত্যু

রিপোর্টার / ৯৭ বার
আপডেটের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

কালের কাগজ ডেস্ক:০৯ জুলাই, ২০২১,শুক্রবার।
নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্মরণকালের ভয়াবহ অগ্নিকাণ্ডে কমপক্ষে ৫০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অর্ধশতাধিক। শুক্রবার (৯ জুলাই) দুপুরে এ তথ্য নিশ্চিত করে ফায়ার সার্ভিস।

রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সেজান জুস কারখানায় বৃহস্পতিবার (৮ জুলাই) বিকেল ৪টার দিকে কর্ণগোপ এলাকায় এ আগুন লাগার ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ২২ ঘণ্টা পরেও শুক্রবার দুপুর ২টা পর্যন্ত সর্বোচ্চ চেষ্টা চালিয়েও আগুন নেভাতে পারেনি ফায়ার সার্ভিসের ১৭টি ইউনিট। তবে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে।

হৃদয় বিদারক পরিবেশ দেখা যায় দুপুর একটার পরে। ফায়ার সার্ভিস কর্মীরা কারখানার ভেতর থেকে একের পর এক লাশ বের করতে থাকেন। অ্যাম্বুলেন্সে মরদেহ তোলার সময় কান্নায় ভেঙে পড়েন নিখোঁজ ও হতাহতদের স্বজনরা।

সেজান জুস ফ্যাক্টরি নামে পরিচিত হাশেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনায় ভবনের ছাদে আটকে পড়া ১২ জন শ্রমিককে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। আতঙ্কিত হয়ে ছাদ থেকে লাফিয়ে পড়ে অধিকাংশ হতাহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

আহত আবু বকর সিদ্দিক জানান, কারখানায় টেকনিশিয়ান পদে চাকরি করেন তিনি। ডিউটিতে থাকা অবস্থায় হঠাৎ ওই ভবনে দাউদাউ করে আগুন দেখতে পায়। পরে সে দ্বিতীয় তলা থেকে লাফিয়ে পড়ে আহত হন।

শ্রমিক জানান, কর্ণগোপ এলাকায় অবস্থিত সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান সেজান জুস কারখানায় প্রায় সাত হাজার শ্রমিক কর্মচারী কাজ করেন। সাততলা ভবনে থাকা কারখানাটির নিচতলার একটি ফ্লোরের কার্টন থেকে হঠাৎ করে আগুনের সূত্রপাত। এসময় আগুনের লেলিহান শিখা বাড়তে শুরু করে। এক পর্যায়ে আগুন পুরো ভবনে ছড়িয়ে পড়ে।

হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডিউটি ডাক্তার মো. শাহাদাত হোসেন। তিনি জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে ভুলতা কর্ণগোপ এলাকায় সেজান জুস কারখানার হাশেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানার অগ্নিকাণ্ডে ২ জন নিহত হয়েছেন। ফ্যাক্টরির ডেপুটি জেনারেল ম্যানেজার আব্দুল্লাহ আল মামুন বলেন, কারখানার গ্যাস লাইন লিকেজ কিংবা বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com