Logo
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

দুই সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে ৪৭৬ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

রিপোর্টার / ৩৪ বার
আপডেটের সময় : শনিবার, ১০ জুলাই, ২০২১

কালের কাগজ ডেস্ক:১০ জুলাই, ২০২১,শনিবার।
ক্যারিয়ারের ১ম সেঞ্চুরির দেখা পেয়েছেন বাংলাদেশের ওপেনার সাদমান ইসলাম। সেঞ্চুরি তুলে নিয়েছেন আরেক তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। দু’জনের ব্যাটিং জাদুতে হারারে টেস্টের ৪র্থ দিনে জিম্বাবুয়ের বিপক্ষে রানপাহাড়ে চড়ে বসেছে বাংলাদেশ। এতে জিম্বাবুয়েকে ৪৭৬ রানের লক্ষ্য দিল মুমিনুল হকের দল। হারারে টেস্ট জিততে জিম্বাবুয়ের হাতে রয়েছে প্রায় চার সেশনের বেশি সময়।

আগের দিনের বিনা উইকেটে ৪৫ রান নিয়ে ব্যাট করতে নামেন দুই ওপেনার সাইফ হাসান ও সাদমান ইসলাম। দু’জনে মিলে উদ্বোধনী জুটিতে সংগ্রহ করেন ৮৮ রান। ৪৩ রান করে আউট হন সাইফ। ৩য় ইনিংসে জিম্বাবুয়ের বোলারদের সাফল্য এই একটি উইকেটই।

বাকি সময়টার পুরোটাতে স্বাগতিক বোলারদেরকে শাসন করেছেন সাদমান ও শান্ত। দু’জনেই তুলে নিয়েছেন সেঞ্চুরি। টেস্ট ক্যারিয়ারের ১ম সেঞ্চুরি হাঁকাতে কিছুটা ধীরস্থির ভঙ্গিতে খেলেন সাদমান।

তবে অন্যপ্রান্তে শান্ত খেলেছেন ঝোড়ো ইনিংস। দলের প্রয়োজনে হাঁকিয়েছেন বাউন্ডারি-ওভার বাউন্ডারি। ১১৫ রানে অপরাজিত থাকেন সাদমান। অন্যদিকে ৫ চার আর ৬ ছক্কায় ১১৮ বলে ১১৭ রান করে অপরাজিত থাকেন শান্তও।

দু’জনে মিলে গড়েন ১৯৬ রানের হার না মানা জুটি। ১ উইকেটে ২৮৪ রান করার পর ইনিংস ঘোষণা করে দেন অধিনায়ক মুমিনুল হক। প্রথম ইনিংসে ১৯২ রানের লিড নেয়া বাংলাদেশের মোট লিড দাঁড়ায় ৪৭৬ রানের। জিততে হলে এই রানপাহাড় টপকাতে হবে স্বাগতিক জিম্বাবুয়েকে। অন্যদিকে প্রায় দেড়দিনে বাংলাদেশকে তুলে নিতে হবে জিম্বাবুয়ের ১০টি উইকেট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com