Logo
শিরোনাম :
নীলফামারীতে ২০৬৩ জন দুস্থের মাঝে জেলা পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ  নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে ৩ ভাই বোন নিহত, বাঁচাতে গিয়ে প্রতিবেশী আর দেখতে এসে নানার মৃত্যু ঘিওরে ৩৮৭ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ সৈয়দপুরে ইউপি নির্বাচনে ২৯ চেয়ারম্যান প্রার্থীসহ ২৭৩ জনের মাঝে প্রতীক বরাদ্দ জামালপুরে পুলিশ সুপার নাছির উদ্দিনের প্রত্যাহারের দাবিতে সাংবাদিকদের অবস্থান কর্মসূচী রাণীশংকৈলে সড়ক দূর্ঘটনায় যুবকের মৃত্যু  আগামী ১৭ ডিসেম্বর হতে যাচ্ছে টাঙ্গাইল প্রেসক্লাবের নির্বাচন দৌলতদিয়ায় যানবাহনের দীর্ঘ সারি : টানা বৃষ্টিতে মানুষের দূর্বিসহ ভোগান্তি ​তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর বাংলাদেশ-ভারত সম্পর্ক আরও দৃঢ় করার আহ্বান প্রধানমন্ত্রীর
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

নীলফামারীর কিশোরগঞ্জে কিডনি রোগে আক্রান্ত মেধাবী শিক্ষক রাজু বাঁচতে চায়

রিপোর্টার / ২১০ বার
আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৫ জুলাই, ২০২১

শাহজাহান আলী মনন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ১৬ জুলাই-২০২১,বৃহস্পতিবার।

স্রষ্টার এই সুন্দর পৃথিবীতে কেনা বেশিদিন বেঁচে থাকতে চায়। কিন্তু রোগ, দারিদ্রতা মানুষকে বেশি দিন বেঁচে থাকার স্বপ্ন পূরণ হতে দেয় না। অপরিণত বয়সে পৃথিবী ছেড়ে চলে যেতে হয়। এতে পরিবার-পরিজনের মাঝে নেমে আসে অপুরনীয় ক্ষতি।

তেমনি নীলফামারী কিশোরগঞ্জ উপজেলার বাহাগিলী ইউপি’র উত্তর দুরাকুটি নান্নুর বাজার গ্রামের নিম্নবিত্ত কৃষক পরিবারের মৃত মোজাম্মেল হকের ছেলে রাজু এম এ (৩৫)এর জীবন থেকে পৃথিবীর আলো নিভে যেতে বসেছে। তিনি গত ২০১৬ সালে দুরারোগ্য কিডনি রোগে আক্রান্ত হয়ে তার ২টি কিডনি ড্যামেজ হয়ে পড়ে। পরে সন্তানের জীবন বাঁচাতে মা রেজিয়া বেগম নিজের কিডনি দিয়ে ছেলের জীবন বাঁচাতে এগিয়ে আসেন।

চিকিৎসকের পরামর্শক্রমে মা, ছেলে পাড়ি জমান ভারতের সিএলসি ভেলর চেন্নাই হাসপাতালে। সেখানে নেফ্রোলজি বিভাগীয় প্রধান ডাঃ ডেভিট বিনয়ের তত্ত্বাবধানে ১০ মাস চিকিৎসা করে মায়ের শরীরের কিডনি ছেলের শরীরে প্রতিস্থাপন করা হয়। বাংলাদেশ এবং ভারতে মা ও ছেলের চিকিৎসার ব্যয় বহন করতে সহায় সম্পত্তি বিক্রি করে নিঃস্ব।

পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি রাজু প্রাইভেট পড়িয়ে ও স্কুলে শিক্ষকতা করে জীবন-জীবিকা পরিচালনার মাঝে আবারো মায়ের দেয়া কিডনি বয়সের বিভাজনে গত ৬ মাস আগে বিকল হয়ে পড়ে।

বর্তমানে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের নেফ্রোলজি বিভাগের ১নং (পুরুষ) ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। সেখানকার চিকিৎসক নতুন করে কিডনি প্রতিস্থাপন ও ঔষধ খরচ বাবদ ১৫থেকে ২০লাখ টাকার প্রয়োজন।

কিন্তু পিতৃহারা সহায়-সম্বলহীন রাজুর পরিবারের পক্ষে এত টাকা যোগাড় করা সম্ভব হচ্ছেনা। তাই ঠিকমত ঔষধ ও কিডনি প্রতিস্থাপনের চিকিৎসা নিতে না পারায় দিন দিন তার অবস্থা অবনতির দিকে যাচ্ছে।

তাই মানবিক কারণে চিকিৎসা ব্যয়ে আর্থিক সহায়তা চেয়ে সমাজের সকল হৃদয়বান, বিত্তশালী, দানশীল ও সেবাধর্মী প্রতিষ্ঠানের নিকট সাহায্যের আবেদন করেন স্বজনেরা।
সাহায্য পাঠানোর ঠিকানা রুপালী ব্যাংক নীলফামারী জেলার কিশোরগঞ্জ শাখার সঞ্চয়ী অ্যাকাউন্ট নম্বর-৪২৯১০১০০১৮২৮৩, নগদ একাউন্ট/প্রয়োজনে- ০১৭২৩৩১৬০৮৪।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com