Logo
শিরোনাম :
দৌলতপুরে পুলিশ সুপারের পূজামন্ডপ পরিদর্শন পোড়াবাড়ীতে মা’দুর্গা বিসর্জনের আগেই হিন্দুদের ভালবাসায় সিক্ত মিজান দৌলতপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত বাংলাদেশ ঝুঁকি মোকাবিলায় বিশ্বের আদর্শ দেশ পাংশায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২১ ও সিপিপির ৫০ বছর পূর্তি উদযাপিত রাণীশংকৈলে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত নাগরপুরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত রাণীশংকৈলে গলায় ফাঁস দিয়ে যুবকের আত্মহত্যা সাবেক মন্ত্রী মোশাররফের এপিএস যুবলীগ নেতা ফোয়াদ ২ দিনের রিমান্ডে অবৈধ সম্পদ অর্জন মামলায় বাবরের ৮ বছরের কারাদণ্ড
নোটিশ :
সম্পাদক মন্ডলীর সভাপতি : আলহাজ্ব এ.এম নাঈমূর রহমান দূর্জয় ,সম্পাদক ও প্রকাশক মো: জালাল উদ্দিন ভিকু,সহ-মফস্বল সম্পাদক মো: জাহিদ হাসান হৃদয় ।

টাঙ্গাইলে করোনায় নতুন আক্রান্ত দুই’শ ১৩জন, মোট মৃত্যু-২০১

মুক্তার হাসান / ৫০ বার
আপডেটের সময় : সোমবার, ২৬ জুলাই, ২০২১

মুক্তার হাসান,টাঙ্গাইল প্রতিনিধি :২৬ জুলাই-২০২১,সোমবার।

চলতি মাসের ২৬তম দিনে জেলায় ৪ হাজার ৮৯৯ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছে এবং ৮৬ জনের মৃত্যু। টাঙ্গাইলে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস ও উপসর্গ নিয়ে ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সোমবার (২৬ জুলাই) পর্যন্ত জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো ২০১ জনে। আক্রান্তের অনুপাতে জেলায় মোট মৃত্যুর হার ১.৫৮%। এদিকে, ২৪ ঘণ্টায় নতুন করে ৮৪৬ টি নমুনা পরীা করে ২১৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গিয়েছে। শনাক্তের হার ২৫.১৮%। এ নিয়ে জেলায় মোট করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২,৮৯৩ জনে। এ মাসের ২৬ দিনে জেলায় ৪,৮৯৯ জন কোভিড আক্রান্ত হয়েছে এবং ৮৬ জনের মৃত্যু হয়েছে। গত জুন মাসে জেলায় ২,৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয় এবং ২৬ জনের মৃত্যু হয়। সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, কোভিড আক্রান্ত হয়ে জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৬,৯৫১ জন। হাসপাতালে ভর্তিকৃত রোগীর সংখ্যা ১১৯ জন। বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছে ৫,৬২৩ জন। এ পর্যন্ত মোট ৩৩,৯৯৬ জনকে কোয়ারেন্টাইনে আনা হয়েছিলো। এর মধ্যে ২৭,৮৮১ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। জেলায় এখন পর্যন্ত ৫৮,৯৪৮ টি নমুনা সংগ্রহ করে পরীার জন্য প্রেরণ করা হয়। জেলায় মোট আক্রান্তের হার ২১.৮৭%।প্রসঙ্গত, ২০২০ সােেল ৮ এপ্রিল জেলায় প্রথম করোনাভাইরাস রোগী শনাক্ত হয়। জেলায় সর্বোচ্চ কোভিড আক্রান্ত রোগী সদর উপজেলায়। সিভিল সার্জন আবুল ফজল মো. শাহাবুদ্দিন খান বলেন, জেলায় দীর্ঘদিন করোনাভাইরাসে আক্রান্তের হার ঊর্ধ্বগতিতে থাকার পর লকডাউনের কারণে ধীরে ধীরে সংক্রমণের হার কমতে শুরু করেছে। পাশাপাশি মৃত্যুর সংখ্যাও কমছে, আবার অনেক সময় মৃত্যুর সংখ্যা বাড়ছেও। তিনি আরো বলেন, সরকারের নির্ধারিত প্রাপ্তবয়স্কদের টিকা নেয়ার পাশাপাশি মানুষ যদি সচেতন হয় এবং স্বাস্থ্যবিধি মেনে চলে তাহলে আক্রান্তের হার কমা অব্যহত থাকবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো সংবাদ

Theme Created By ThemesDealer.Com